আল্লামাকে মুক্তি দে
- ইউসুফ হাফিজ ০৪-০৫-২০২৪

আর কতকাল থাকবি তোরা
মিথ্যা পথের পথিক?
ঐ পাড়েতে নাইরে তোদের
অগ্নিহীনা গতিক,

আর কতদিন আঁটবি তোরা
সাঈদী নিয়ে ফন্দী?
ছাড়রে এবার আল্লামাকে
রাখিস না আর বন্দী,

সাঈদী সাহেব নির্দোষ তোরা
আজো কেন বলিস না?
সাঈদী সবার নয়নমণি
তাও কি তোরা জানিস না?

জেল নামক ঐ বন্দিশালায়
রাখিস কাকে আটক?
যার সম্মানে হয় রে খোলা
কাবার প্রধান ফটক,

মুক্তি এবার দে রে তোরা
কর্ রে তাকে ভক্তি
চাস্ রে যদি পেতে তোরা
ঐ পাড়েতে মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ArRohan
১৭-০৯-২০১৫ ১২:১৫ মিঃ

অসাধারণ লিখছেন